ভাল আছি



ভাল আছি , ভাল আছি এইতো আছি , বেঁচে আছি
বুকের ভেতর দুঃখের নদী
একূল ওকূল ভাঙছে কেবল ভাঙছে কেবল নিরবধি ।
নীল খামের ভেতর ভালবাসার অক্ষর গুলো বন্দী করে
কত কাল লিখি নি তোমায় প্রেমের চিঠি ,
তোমার নামে বইয়ের ভেতর পাতার ভাঁজে
ভালবাসার নাম টি লিখে
তুলে রাখিনি শুঁকনো গোলাপ যতন করে ,
তবুও তো বেঁচে আছি , ভাল আছি , ভাল আছি ।
সহস্র বছর চোখের পটে আঁকি নি আমি তোমার ছবি ,
জেগে আছি কত নিশি একলা একা , একলা আমি
কেউ বলেনি জিরিয়ে নাও আমার ছায়ায় ক্লান্ত কবি , কেউ বলেনি ।
তোমার মতো চুলের ভাঁজে আঙুল নিয়ে কেউ খেলে নি
মুখের পরে অধর দিয়ে কেউ আঁকে নি রুদ্র ছবি ,
তবুও তো বেঁচে আছি , ভাল আছি ...
আমার ঘরে অন্ধকারে চাঁদ আসেনি জানালা দিয়ে
ফুল ফুটে নি বাগান জুড়ে ভোরের শিশির গাঁয়ে মেখে ,
ভালবেসে সুখী হয়ে নতুন দিনের স্বপ্ন নিয়ে
চড়ুই জুটি ঘর বাঁধেনি আমার ছোট্ট নীড়ে ।
পথের পরে ধূলর সাথে হয়না দেখা এই নগরে
এখন আমি অন্য মানুষ হয়না কথা তারার সাথে ,
তোমার আমার গল্প করে এই শহরের মানুষ গুলো
পরনিন্দায় ব্যস্ত হয়ে কাটাচ্ছে না আর সময় গুলো ।
এইতো আছি বেস আছি ভাল আছি দূরে আছি ...
তোমার ঘরে সুখের রাশি , নাকের নোলক রেশমি চুড়ি
কাঁকন বালা , মুক্তো মালা দামী দামী রঙিন শাড়ি ,
নিসুত রাতে চাঁদের নদে নাও ভাসিয়ে গল্প করে
তোমার বুকে স্বপ্ন আঁকে এখন তোমার স্বামী ।
এই শহরে এই নগরে একলা আমি একলা পথিক
হাঁটছি শুধু হাঁটছি আমি বুকের ভেতর দুঃখ নদী,
ঘুণ পোকাদের মত কাটছে পাঁজর খাচ্ছে ব্যাধি
তবুও তো বেঁচে আছি তুমি হীনা , ভাল আছি ।


......:::: নির্জন আহমেদ অরণ্য ::::.....

Penulis : Unknown ~ Sebuah blog yang menyediakan berbagai macam informasi

Artikel ভাল আছি ini dipublish oleh Unknown pada hari Friday 6 July 2012. Semoga artikel ini dapat bermanfaat.Terimakasih atas kunjungan Anda silahkan tinggalkan komentar.sudah ada 0 komentar: di postingan ভাল আছি
 

0 comments:

Post a Comment