বৃষ্টি এবং আমি


আজ বিকলটা অলস করে দিয়েছিল ঝুম বৃষ্টি
বারান্দায় দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছিলাম একমনে
মর্চে ধরা লোহার গ্রিল ছুঁয়ে অবিরল জলের ধাঁরা ...

জ্বলন্ত সিগারেটের ধূম্রজালে হাড়িয়ে যাই আমি
সেই ভেজা অতীতের অরণ্য গহীনে ।
যেখানে ফেলে এসেছিলাম সবুজ আর সবুজ আমার তারুণ্য _
আমার শৈশব , আমার কৈশোর , আমার ভালবাসার অরুন্ধুতি
মনে পরে জীবন খেয়ায় শুভঙ্করের ফাঁকি ।
তোমার মনের তটে আমার কাল্পনিক সুখের ঘর , আমার সংসার
জীবনের হিসেব নিকেশ আরও কত কি !

কিছুই হয়নি পাওয়া আজও , জানি স্বপ্ন গুলো আজ শুধু
আমার কল্পনাতেই সীমাবদ্ধ ।
বৃত্তের বলয়ে আমার অনন্ত বসবাস , তুমি বিন্দু হয়ে
ঝরে গেছ নক্ষত্রের মতই ...
এখন আমার মনের চাতাল জুড়ে চৈত্রের রোদ
অলস দুপুর জুড়ে খেলা করে বিষণ্ণ প্রহর ... আর
তোমার আমার কাল্পনিক সংসারের অবক্ষয় ।

অথচ ,
অথচ... একদিন তুমি ছিলে ,এই মনে ভালবাসা ছিল
স্বপ্ন ছিল , দুচোখে ঘুম ছিল , সুখ ছিল ...
অঙ্গন জুড়ে বৃষ্টি ছিল , বাতাসে মিশে ছিল ভেজা কদমের গন্ধক ...
ভোরের ঘাসে ঝরে যেত শিশির মাখা শিউলি ফুল ,
আজ তুমি নেই , কিছু নেই , সুখ নেই , ঘুম নেই
আলিঙ্গনে নেই প্রিয় মুখ , বাতাসে নেই ভেজা কদমের গন্ধক
জীবনের হিসেবে শুধুই ভুল আর ভুল ...।

তবুও বৃষ্টি ঝরে সবুজ পাতা ছুঁয়ে , ভিজিয়ে যায় চাতক মন
শুধু তৃষ্ণা মিটে না , তৃষিত থেকেই যায় মন ।


....... :::::: নির্জন আহমেদ অরণ্য :::::: .......

Penulis : Unknown ~ Sebuah blog yang menyediakan berbagai macam informasi

Artikel বৃষ্টি এবং আমি ini dipublish oleh Unknown pada hari Monday 2 July 2012. Semoga artikel ini dapat bermanfaat.Terimakasih atas kunjungan Anda silahkan tinggalkan komentar.sudah ada 0 komentar: di postingan বৃষ্টি এবং আমি
 

0 comments:

Post a Comment