...........::::::: ভালবাসার নির্জন সাক্ষর :::::::...........






তুমি ভোর হতে চাও , স্নিগ্ধ কোমল ভোর 
তুমি ফুল হতে চাও , পাখিদের কোলাহল ,
অলির বুকে ভ্রমরের মধু-রেন গুঞ্জন  
আমি'ই তো তোমার ভোর , নিঃস্বার্থ মনোরঞ্জন !
আলসে দুপুর জুড়ে থমকে থাকা সময় আর
কবিতার বইয়ে ওঠা ঝর , অথবা উতলা করা মন ,
আমাকেই পাবে তুমি বৃষ্টি স্নাত শিহরনে 
আমাকেই ছোঁবে তুমি কল্পনায় তোমার চাঁপা দুটি আঙুলে । 
আসুক বিকেল তোমার অঙ্গনে হলুদের আবরণে  
মৃদুমন্দ বাতাসে উড়ুক তোমার চুল তুলোর মেঘ হয়ে ,
লাল টুকটুকে সূর্যের টিপ তোমার ললাটে 
আমি'ই তো অস্তমিত সূর্য , পশ্চিমের গগনে 
ভালবাসার নির্জন সাক্ষর তোমার ওই ললাটে ।
শাঁখের ধ্বনি ম্লান করে নামে সন্ধ্যার নীরবতা 
দিনের ক্লান্তি শেষে পাখিদের শুরু হয় ঘরে  ফিরা ;
দীপালির আলো জ্বেলে তুমি একাকী পড়িসরে বুনে যাও 
উলের মায়াবী নকশা  ,
আমি'ই তো তোমার একাকী প্রহর , মনেতে সুখের স্পন্দন
তোমার'ই অন্ধকার ঘরে আলোকিত দীপ শিখা  ।  
নক্ষত্রের রাত এলে উঁকি দেয় তোমার মনের জানালাতে  
এলোমেলো যত ভাবনারা এসে , আর তুমি-
সুনিপুণ দু হাতের কৌশলে চুলে বেণীর কারুকার্য  যাও বুনে ,
আরশির বুকে তোমার ঘুমে জড়ানো অবয়ব থাকে ভেসে 
যেমন করে আকাশের বুকে মেঘেরা থাকে মিশে ;
আমি'ই তো তোমার নক্ষত্রের রাত , আরশি হয়ে তোমাতে বিলীন 
আমি'ই তো তোমার ঘুম ওই নীল দুটি চোখে ;
তুমি'ই তো আমার আকাশ , আমি নক্ষত্র হয়ে তোমাতেই আছি মিশে ।



..........:::::: নির্জন আহমেদ অরণ্য  ::::::..........


Penulis : Unknown ~ Sebuah blog yang menyediakan berbagai macam informasi

Artikel ...........::::::: ভালবাসার নির্জন সাক্ষর :::::::........... ini dipublish oleh Unknown pada hari Tuesday 21 February 2012. Semoga artikel ini dapat bermanfaat.Terimakasih atas kunjungan Anda silahkan tinggalkan komentar.sudah ada 0 komentar: di postingan ...........::::::: ভালবাসার নির্জন সাক্ষর :::::::...........
 

0 comments:

Post a Comment