অধঁরা

অধঁরা


তখন আমি ছিলাম একজন অপ্রাপ্ত বয়স্ক কিশোর
যখন তুমি আমার হৃদয়ের নরম পলিতে ,
ভালোবাসার প্রথম বীজ রোপন করেছিলে অধঁরা___
তুমি আমায় প্রথম হাত ধরে ভালোবাসার পথ চলতে শিখিয়েছিলে
যেভাবে প্রথম বরষের শিশুকে চলতে শিখানো হয়
অধঁরা.. তুমিই প্রথম আমায় স্বপ্ন দেখতে শিখিয়েছিলে____

আজ তুমি নেই অধঁরা আমার পাশে,তবুও
তোমার স্মৃতি আমার মনো মন্দিরে সজতনে রাখা আছে ।
আমার ভাবনায়,আমার কল্পনায় তুমি আছো ও থাকবে
অধঁরা তুমি শেষ চিঠিতে লিখেছিলে___
‍‌‌‌‌‍‍‍"কখনো যেন ভুলোনা আমায়"
ভুলিনি তোমায় আমি অধঁরা আজও,অথচ__
অথচ অধঁরা তুমি ভুলেছ সবই,রাখনি কথা
বেধেঁছ সুখেরই সংসার,খুঁজে নিয়েছ আপন ঠিকানা ।

অপেক্ষায় আছি অধঁরা,তেরটা বসন্ত কেটে গেছে তুমি হীনা
তোমার রোপন করা সে ভালোবাসার বীজ অংঙ্কুরিত হয়েছিলো-
সেই অনেক আগেই,সেই চারা গাছটি আজ একটি বৃক্ষ রুপে_
অজতনে বেড়ে ওঠেছে,অনেক শাঁখা প্রশাঁখায় বিসৃত ।
আমি সেই বৃক্ষটিরে হৃদয় থেকে আজও উঁপড়ে ফেলতে পারিনি
ভূগর্ভের মতো আমার হৃদয়ের গহিনে বৃক্ষটির শিকড় আজও
অনেক শক্ত ভাবে আঁকড়ে ধরে আেছ______

অধঁরা... তোমার সেই অরন্য আগের মতো নেই আর
বদলে গেছে অনেক,অপেক্ষার ভারে বড় বেশি ক্লান্ত এখন ।
সময়ের পরিহাঁসে সেই কুঁচ কুঁচে কালো চুল বদলেছে আপন রং
শুধু যায়নি মুছে হৃদয়ের ক্ষত,চলছে অবিরত রক্ত ক্ষরন ।
অধঁরা.. এখনো তোমার অরণ্য সড়ল ধাঁধার উত্তর মেলাতে পারেনা ,
এখনো জীবনের যোগ বিয়োগের অংক মেলাতে পারেনা ,
এখন তোমার অরণ্য এক বুক জ্বালা নিয়ে কাটায় প্রহর,
ঘুম হীন রজনি সঙ্গি হীনতায় বড় বেশি কাতর_____
নতুন সকাল আসে এ ধরনী তলে,বিষাদি রাত হয় ভোর
তবুও অধঁরা.. তোমার অরণ্যের জীবনে রয়ে যায় সেই,
পুড়ানো জীবনের ধারা বাহিকতার ঘোড়_______


নির্জন আহমেদ অরণ‌্য

০৩/০৭/২০০৮ ইং

Penulis : Unknown ~ Sebuah blog yang menyediakan berbagai macam informasi

Artikel অধঁরা ini dipublish oleh Unknown pada hari Wednesday 3 November 2010. Semoga artikel ini dapat bermanfaat.Terimakasih atas kunjungan Anda silahkan tinggalkan komentar.sudah ada 0 komentar: di postingan অধঁরা
 

0 comments:

Post a Comment