দুঃসময়ের সৃতি

 দুঃসময়ের সৃতি  
_______ নির্জন আহমেদ অরণ্য 

আমায় ডেকো না ,হে কাশফুল 
শুভ্র মেঘ মালা আমায় ডেকো না ,
তার কথা মনে আসে 
মেঘের ভেলায় সে ভাসে, 
কাশফুলে দোলে তার রেশমি চুল  । 
আমায় ডেকো না, হে শরত  
আমায় আর ডেকো না , 
তার কথা মনে আসে , মনের
গভীরে ব্যথা জাগে , 
এতটা পথ দিয়েছি পাড়ি একা একা
যার অনুরাগে তারে আর 
জানি ফিরে পাবো না । 
আমায় ডেকো না , হে ভোরের  
শিশির তুমি আর ঘাসের বুকে
ঝরে ঝরে পরো না , 
তার কথা মনে আসে
তার নগ্ন কোমল পায়ে
শিশিরের আলিঙ্গন 
আমাকে পাগল করে 
আমাকে বিভোর করে ...।
ও সন্ধ্যার নিথর নদী 
তার ছবি বুকে ধরে তুমি
আর রেখ না , তাহার মুখখানি
মনে এলে রাত কাটে না ,
দুটি চোখে আর ঘুম আসে না , 
আমাকে আর কাঁদিয়ো না । 
আমায় আর ডেকো না ...
তার কথা মনে এলে 
মন ভালো থাকে না ।। 



Penulis : নির্জন আহমেদ অরণ্য ~ Sebuah blog yang menyediakan berbagai macam informasi

Artikel দুঃসময়ের সৃতি ini dipublish oleh নির্জন আহমেদ অরণ্য pada hari Tuesday, 8 October 2013. Semoga artikel ini dapat bermanfaat.Terimakasih atas kunjungan Anda silahkan tinggalkan komentar.sudah ada 2 komentar: di postingan দুঃসময়ের সৃতি
 

2 comments:

  1. asholei chorom hoise.khub valo lagse..

    notun notun tricks & information pete visit korun http;//tips0808.blogspot.com

    ReplyDelete
  2. ধন্যবাদ, আপনার কবিতার কথা গুলো খুব ভালো লেগেছে। আমরা কি আপনার আরও এমন কবিতা পাবো? আমি আপনাকে কোন প্রকার অফার করছি না। আমি আপনাদের সাথে ছোট একটি তথ্য ভাগ করতে চাই। আশা করি আপনাদের উপকারে আসবে অফিস স্পেস ভাড়া

    ReplyDelete